[ আমরা সম্মিলিত অনুশীলনের ভিত্তিতে, মানুষ ও মনুষ্যত্বের মুক্তিতে, মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার মহতী সংগ্রামে- আমাদের আদর্শিক সত্তা ও সমন্বয়ক দিশারী শ্রদ্ধেয় ‘বড়দা (আব্দুর রাজ্জাক মুল্লাহ রাজু শিকদার)’র নির্দেশিত পথই- সংগঠন ও সংগঠন কাঠামোর ক্ষেত্রে মতাদর্শিক দিশা হিসেবে গৃহীত; সেই আলোকেই অত্র প্রকাশনা অনুমোদিত। ]



মেনু

৭ দিনের সংবাদ দুনিয়া

 
তফসিল পুনরায় নির্ধারণ, ভোট ৩০ ডিসেম্বর
১২-১১-২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পুনরায় নির্ধারণ করে ৩০ ডিসেম্বর করা হয়েছে।

 

১২ই নভেম্বর ২০১৮ খ্রিস্টাব্দে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) প্রদর্শনী মেলার উদ্বোধনের সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা বলেন, ‘বিভিন্ন রাজনৈতিক দলের দাবির মুখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর করা হয়েছে’।

 

সিইসি আরও বলেন, ‘মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮শে নভেম্বর।’ মনোনয়নপত্র যাচাই-বাছাই ২রা ডিসেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ই ডিসেম্বর এমনকি জোটগতভাবে নির্বাচনের বিষয়টিও ইসিকে জানাতে আরও ৩ দিন সময় বৃদ্ধি করা হয়েছে বলে ইসি সূত্র থেকে জানান হয়।

 

প্রসঙ্গতঃ ৮ই নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩শে ডিসেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছিল। এ ছাড়া মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ২৯ নভেম্বর।

 

তথ্যসূত্রঃ

https://www.ntvbd.com/bangladesh/224047/

https://www.prothomalo.com/bangladesh/article/1564891/

http://www.dailyjanakantha.com/details/article/384159/