[ আমরা সম্মিলিত অনুশীলনের ভিত্তিতে, মানুষ ও মনুষ্যত্বের মুক্তিতে, মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার মহতী সংগ্রামে- আমাদের আদর্শিক সত্তা ও সমন্বয়ক দিশারী শ্রদ্ধেয় ‘বড়দা (আব্দুর রাজ্জাক মুল্লাহ রাজু শিকদার)’র নির্দেশিত পথই- সংগঠন ও সংগঠন কাঠামোর ক্ষেত্রে মতাদর্শিক দিশা হিসেবে গৃহীত; সেই আলোকেই অত্র প্রকাশনা অনুমোদিত। ]



মেনু

৭ দিনের সংবাদ দুনিয়া

 
বাংলাদেশে গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় জাতিসংঘ
১৭-০২-২০১৮

জাতিসংঘ বাংলাদেশে গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত সংস্থাটির আবাসিক সমন্বয়ক রবার্ট ডি ওয়াটকিনস।
 

তিনি বলেছেন, বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আশা করি। আমি বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সঙ্গে মিশে গ্রহণযগ্যে নির্বাচনের ইঙ্গিত পেয়েছি। তবে বাংলাদেশের গণতন্ত্র খুবই নতুন। এই গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে নির্বাচন কমিশনসহ গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে আরও শক্তিশালী করতে হবে। গত ১৫ই ফ্রেব্রুয়ারী ২০১৮ খ্রিস্টাব্দে বারিধারায় একটি হোটেলে কূটনৈতিক সংবাদিকদের সংগঠন ডিকাব আয়োজিত ‘ডিকাব টক’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিকাব সভাপতি রেজাউল করিম লোটাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক পান্থ রহমান। রবার্ট ওয়াটকিনস বাংলাদেশে তিন বছর দায়িত্ব পালন শেষ করে আজ নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাচ্ছেন। বিদায়ের আগে তিনি বাংলাদেশের দায়িত্ব পালনের অভিজ্ঞতাও তুলে ধরেন।

 

 

তথ্যসূত্রঃ

https://www.jugantor.com/news-archive/online/national/2017/11/02/62428/

http://www.banglanews24.com/Election-Comission/news/bd/611912.details

https://www.dailyinqilab.com/article/117722/