[ আমরা সম্মিলিত অনুশীলনের ভিত্তিতে, মানুষ ও মনুষ্যত্বের মুক্তিতে, মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার মহতী সংগ্রামে- আমাদের আদর্শিক সত্তা ও সমন্বয়ক দিশারী শ্রদ্ধেয় ‘বড়দা (আব্দুর রাজ্জাক মুল্লাহ রাজু শিকদার)’র নির্দেশিত পথই- সংগঠন ও সংগঠন কাঠামোর ক্ষেত্রে মতাদর্শিক দিশা হিসেবে গৃহীত; সেই আলোকেই অত্র প্রকাশনা অনুমোদিত। ]



মেনু

৭ দিনের সংবাদ দুনিয়া

 
পুনর্গঠিত হল স্বরাষ্ট্র মন্ত্রণালয়
১৯-০১-২০১৭

মন্ত্রিপরিষদ বিভাগ ১৯শে জানুয়ারি ২০১৭ খ্রিস্টাব্দে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে ‘জননিরাপত্তা’ বিভাগ ও ‘সুরক্ষা সেবা বিভাগ’ নামে দুটি আলাদা বিভাগ গঠনের আদেশ জারি করেছে।

 

উক্ত আদেশ বলে জননিরাপত্তা বিভাগের হাতে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচালনা ও তদারকির দায়িত্ব, আর সুরক্ষা সেবা বিভাগ দেখবে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কারা অধিদপ্তর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং বহির্গমন ও পাসপোর্ট অধিদপ্তরের কাজ।

 

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে উল্লেখ করা হয়েছে রুলস অব বিজনেস অনুযায়ী প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুনর্গঠন করে দুটি বিভাগ গঠন করেছেন। এই আদেশে আরও উল্লেখ আছে এখন থেকে এই দুই বিভাগে আলাদা দুজন সচিব দায়িত্ব পালন করবেন ।

 

এর আগে গত বছরের ৩০ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়কে পুনর্গঠন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে ভাগ করে সরকার।

 

একইভাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে আলাদা দুটি বিভাগ করার বিষয়েও সরকারের নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

 

 

তথ্য সূত্রঃ

http://www.prothom-alo.com/bangladesh/article/1062923/

http://bangla.bdnews24.com/bangladesh/article1275125.bdnews