[ আমরা সম্মিলিত অনুশীলনের ভিত্তিতে, মানুষ ও মনুষ্যত্বের মুক্তিতে, মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার মহতী সংগ্রামে- আমাদের আদর্শিক সত্তা ও সমন্বয়ক দিশারী শ্রদ্ধেয় ‘বড়দা (আব্দুর রাজ্জাক মুল্লাহ রাজু শিকদার)’র নির্দেশিত পথই- সংগঠন ও সংগঠন কাঠামোর ক্ষেত্রে মতাদর্শিক দিশা হিসেবে গৃহীত; সেই আলোকেই অত্র প্রকাশনা অনুমোদিত। ]



মেনু

৭ দিনের সংবাদ দুনিয়া

 
রাজনৈতিক দলের সাথে ২৪শে আগস্ট ইসির সংলাপ শুরু
১০-০৮-২০১৭

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ২৪শে আগস্ট ২০১৭ খ্রিস্টাব্দ থেকে নির্বাচন কমিশন নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে ইসি সংলাপে বসবে। এক্ষেত্রে নিবন্ধনের ক্রমানুসারের শেষ দিক থেকে ডাকা হবে বলে গণমাধ্যমকে জানান ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।

 

কোরবানির ঈদের আগে ছয়টি দলের সঙ্গে সংলাপসূচি চূড়ান্ত করা হয়েছে। প্রতিদিন (সকাল ১১টায় ও বিকেল ৩টায়) দুটি করে রাজনৈতিক দল ও প্রতিটি দলের ১০ জন করে প্রতিনিধি থাকবে এবং নিবন্ধিত ৪০টি দলের মধ্যে ঈদের আগে ২৪, ২৮ ও ৩০ আগস্ট পর্যন্ত সংলাপ চলবে। ঈদের পর ১০ই সেপ্টেম্বর থেকে বাকি দলগুলোর সময় সূচি নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

 

২৪ আগস্টঃ  সকালে- বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ (নিবন্ধন নং- ৪২)

            বিকালে- বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (মুক্তিজোট) (নিবন্ধন নং- ৪১)

২৮ আগস্টঃ  সকালে- বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল (নিবন্ধন নং- ৪০)

            বিকালে- খেলাফত মজলিশ (নিবন্ধন নং- ৩৮)

৩০ আগস্টঃ  সকালে- বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি (নিবন্ধন নং- ৩৭)

              বিকালে- জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা (নিবন্ধন নং- ৩৬)   

 

সংলাপের আলোচ্য বিষয়গুলোর মধ্যে রয়েছে- নির্বাচনী আইন সংস্কার, ভোটার তালিকা হালনাগাদ, সংসদীয় আসনের সীমানা পুননির্ধারণ প্রভৃতি।   

 

প্রসঙ্গতঃ ইসি ঘোষিত কর্মপরিকল্পনা নিয়ে গত ৩১শে জুলাই নাগরিক সমাজের সঙ্গে সংলাপ শেষ হয়েছে। আগামী ১৬ ও ১৭ই আগস্ট গণমাধ্যমের প্রতিনিধিদের সাথে সংলাপে বসবেন ইসি।

 

তথ্য সূত্রঃ

http://www.banglanews24.com/banglanewsprint/593891

http://protissobi.com/?p=22275

http://www.famousnews24.com/bangladesh/articles/54820/