[ আমরা সম্মিলিত অনুশীলনের ভিত্তিতে, মানুষ ও মনুষ্যত্বের মুক্তিতে, মানবীয় মর্যাদা প্রতিষ্ঠার মহতী সংগ্রামে- আমাদের আদর্শিক সত্তা ও সমন্বয়ক দিশারী শ্রদ্ধেয় ‘বড়দা (আব্দুর রাজ্জাক মুল্লাহ রাজু শিকদার)’র নির্দেশিত পথই- সংগঠন ও সংগঠন কাঠামোর ক্ষেত্রে মতাদর্শিক দিশা হিসেবে গৃহীত; সেই আলোকেই অত্র প্রকাশনা অনুমোদিত। ]



মেনু

৭ দিনের সংবাদ দুনিয়া

 
ইসলামী ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
০৭-০৪-২০১৭

বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ওলামা-মাশায়েক সম্মেলন গত ৬ই এপ্রিল ২০১৭ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত হয়।

 

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সৌদি আরবের পবিত্র মসজিদুল হারাম ও মসজিদে নববি কর্তৃপক্ষের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ বিন নাসির বিন মোহাম্মদ আল খুজাইম এবং মসজিদে নববির ইমাম ও খতিব শায়খ আবদুল মোহসিন বিন মোহাম্মদ বিন আবদুল রহমান আল কাশেম সহ প্রমূখ।

 

অনুষ্ঠানে জঙ্গিবাদ নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘জঙ্গিবাদের কারনে মুসলমানরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই যে সন্ত্রাস, জঙ্গিবাদ, এতে লাভবান হয় কারা? যারা অস্ত্র তৈরি করে, বিক্রি করে তারা। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরে তিনি বলেন, যারা আন্তর্জাতিক বিশ্বে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ তাদের পাশে থাকবে। তিনি আরও বলেন, বাংলাদেশে ৯০ শতাংশ মানুষ মুসলমান। এখানে অন্যান্য ধর্মের লোকও বাস করে। তাদের প্রতি মুসলমানদের সম্মান দেখাতে হবে। যেন সবাই সবার ধর্ম পালন করতে পারে।

 

এদিকে, সৌদি আরবের পবিত্র মসজিদুল হারাম ও মসজিদে নববি কর্তৃপক্ষের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ বিন নাসির বিন মোহাম্মদ আল খুজাইম এসময় বলেন, নিরপরাধ ব্যক্তিকে হত্যা করা ইসলামে বড় অপরাধ। বাংলাদেশের প্রশংসা করে তিনি আরো বলেন, যেসব দেশ সন্ত্রাস দমনে সফল হয়েছে, বাংলাদেশ তার মধ্যে অন্যতম।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারা দেশ থেকে আসা হাজার হাজার মুসলমান।

 

তথ্য সূত্রঃ

http://www.voabangla.com/a/ipu-4april17/3796203.html

http://www.banglainsider.com/bangladesh/2913/

http://www.banglanews24.com/national/news/bd/565568.details

http://www.dhakatimes24.com/2017/04/05/27179/